Blog

সারা দেশের ৩৫টির অধিক পলিটেকনিক থেকে ৩৫০+ শিক্ষার্থী ক্যারিয়ার গড়তে স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং এর জন্য দীপ্তি’তে এনরোল হয়েছে।

আজ ০৭ সেপ্টেম্বর, ২০২৩ ইং তারিখে ৭১ মিলনায়তন, ড্যাফোডিল প্লাজায় ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট প্রোগ্রামের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। উক্ত প্রোগ্রামের মূল আকর্ষন ছিল দেশের বিভিন্ন পলিটেকনিক থেকে আগত ৩৫০ এর অধিক শিক্ষার্থী। যারা দেশের আগামীর ইঞ্জিনিয়ার। আজকের ওরিয়েন্টেশন প্রোগ্রামের প্রধান অতিথী ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা ড.মোহাম্মদ নুরুজ্জামান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “তোমরা যারা আজকে ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন পুরণ করতে যাচ্ছো, তোমরা নিঃসন্দেহে ভাগ্যবান। তোমাদের দেশের দক্ষ মানবসম্পদ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। ২০৪১ সালের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তোমরাই হবে আগামীর হাতিয়ার।”

শিক্ষার্থীরা সাইবার সিকিউরিটি, ক্লাউড কম্পিউটিং, থ্রিডি এনিমেশন, ডিজিটাল মার্কেটিং, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সি ও মেশিন লার্নিং, মোবাইল অ্যাপস ডেভেলপম্যান্ট, ওয়েব এপ্লিকেশনস, আইটি সাপোর্ট টেকনিশিয়ান সহ বিভিন্ন দক্ষতা উন্নয়ন কোর্সে অংশগ্রহনের মাধ্যমে বিটিইবি (BTEB) নির্ধারিত ১২ সপ্তাহ ব্যাপী প্রশিক্ষণ প্রোগ্রামে দীপ্তিতে নিজেদেরকে এনরোল করে।

ডাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফ্ট স্কিল এক্সপার্ট আমির হামযা উক্ত প্রোগ্রামেই শিক্ষার্থীদের জন্য সফ্ট স্কিল বিষয়ক একটি সেশন পরিচালনা করেন যার মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের ক্যারিয়ারের বিষয়ে আরো আত্ন-বিশ্বাসী হয়ে ওঠে।

উক্ত প্রোগ্রামে দীপ্তি’র সম্মানিত প্রধান নির্বাহী পরিচালক সহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষদিকে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে উক্ত প্রোগ্রামের সমাপ্তি হয়।