Blog

সময়ের সাথে সাথে দেশ যতই এগিয়ে যাচ্ছে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ততই আইটি নির্ভর হয়ে পড়ছে। যার ফলে আইটি সেক্টর হয়ে উঠেছে ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য তরুণ-প্রজন্মের প্রথম পছন্দ। আইটি সেক্টরের বিভিন্ন ধরনের বিশেষায়িত শাখা যেমনঃ এ্যানিমেশন ও মাল্টিমিডিয়া, ইন্টেরিয়র ও আর্কিটেক্চার, হার্ডওয়্যার ও  নেটওর্য়াকিং, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডেটাবেজ ম্যানেজমেন্ট, ওয়েব ডিজাইন এন্ড ডেভলপমেন্ট, আউটসোর্সিং প্রভৃতি সেক্টরই স্বপ্নময় সম্ভাবনা সমৃদ্ধ, কিন্তু দরকার বিশেষায়িত দক্ষতা ও জ্ঞানের গভীরতা এবং বাস্তবমুখী শিক্ষার প্রায়োগিক ক্ষমতা। কিন্তু আমাদের দেশে বাস্তবমুখী শিক্ষা গ্রহনের জন্য পর্যাপ্ত সংখ্যক দক্ষ ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের অভাবই এক্ষেত্রে প্রধান অন্তরায় হয়ে দেখা দিয়েছে। এক্ষেত্রে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি)’র  প্রয়াশকে ব্যতিক্রম বলা যেতে পারে।  সাফল্যের সাথে শতশত শিক্ষার্থীকে প্রফেশনাল প্রশিক্ষণ প্রদান, আত্মকর্মসংস্থানে সহায়তা ও দেশের আর্থ-সামাজিক উন্নয়নে যুগান্তকারী ভূমিকা পালন করার জন্যই দীপ্তি আজ দেশের সেরা প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত।

তথ্য প্রযুক্তি বিষয়ে প্রফেশনাল প্রশিক্ষন প্রদানের মাধ্যমে দেশের শিক্ষিত বেকার যুবক/যুবমহিলাদের দক্ষ জনবল তথা আত্মকর্মসংস্থানের উপযোগী হিসাবে গড়ে তুলতে এক বছর মেয়াদি নিম্নলিখিত প্রফেশনাল কোর্স সমূহে ডিসেম্বর’১৮ সেশনে ৬৪তম ব্যাচে সীমিত সংখ্যক আসনে ছাত্র-ছাত্রী ভর্তি চলছে।

১ বছর মেয়াদি কোর্স সমূহঃ ডিপ্লোমা-ইন-ওয়েব এন্ড ই-কমার্স, ডিপ্লোমা-ইন-সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-আর্কিটেক্চারাল ভিজ্যুয়ালাইজেশন, ডিপ্লোমা-ইন-থ্রিডি এ্যানিমেশন এন্ড ভিজ্যুয়াল এফ/এক্স, ডিপ্লোমা-ইন-ইন্টেরিয়র ডিজাইন, ডিপ্লোমা-ইন-হার্ডওয়্যার ও নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং

এছাড়াও রয়েছে ৩-৬ মাস মেয়াদিঃ ট্যুরিজম ও হসপটিালিটি ম্যানজেমন্টে, ডিজিটাল মার্কেটিং, কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশন, ওয়েব ডিজাইন এন্ড ডেভলপমেন্ট, গ্রাফিক ডিজাইন, প্রফেশনাল আউটসোর্সিং, থ্রিডি এস ম্যাক্স, অটোডেস্ক মায়া, মাল্টিমিডিয়া, ভিডিও এডিটিং, কম্পটিয়া এ+, এএসপি ডট নেট, অটো ক্যাড, ইন্টেরিয়র ডিজাইন, প্রফেশনাল আউটসোর্সিং অন  গ্রাফিক্স/এ্যানিমেশন/গেম ডিজাইন, হার্ডওয়্যার মেইনটেন্যান্স, নেটওয়ার্ক সার্টিফিকেশন, সিসিএনপি, উইন্ডোজ সার্ভার, ডেটাবেজ ম্যানেজমেন্ট, অবজেক্ট ওরিয়েন্টেড পিএইচপি, সিসিএনএ, লিনাক্স এর উপর সার্টিফিকেট কোর্স ।

প্রতি বছর ৪ টি সেশনে (মার্চ, জুন, সেপ্টেম্বর, ডিসেম্বর) এবং ৩টি শিফটে (সকাল/বিকাল/সান্ধ্যকালীন) এই ডিপ্লোমা প্রোগ্রাম সমূহে ভর্তি নেওয়া হয়।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগঃ
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল  প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি),
ড্যাফোডিল প্লাজা, ৪/২ সোবহানবাগ, মিরপুর রোড, ঢাকা-১২০৭।
ফোনঃ ০১৭১৩৪৯৩১৮৭ এবং ০১৭১৩৪৯৩২৩৩

Web: http://www.dipti.com.bd; For Online Registration: http://admission.dipti.com.bd/