Blog

একজন শিক্ষার্থী প্রফেশনাল বিবিএ পড়তে আগ্রহী হওয়ার পেছনে অন্যতম কারণ হলো প্রতিযােগিতা সম্পন্ন চাকরির বাজারে নিজেকে যোগ্য হিসেবে প্রমাণ করতে পারার সুবিধা পাওয়ার জন্য। এক্ষেত্রে একাডেমিক শিক্ষা ও নির্দিষ্ট বিষয়ের উপর যথাযথ ট্রেনিং পাওয়ায় শিক্ষার্থীরা নিজেদের উদ্ভাবনী ক্ষমতাকে কাজে লাগিয়ে ব্যবসা – বাণিজ্যের জগতে নানা পরিবর্তন আনতে সক্ষম। এমনকি মেধাবী ও যোগ্য শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় শিক্ষক হিসেবেও ব্যাপক চাহিদা রয়েছে। বিবিএ কোর্সে প্রতিটি শিক্ষার্থীকে ন্যূনতম ১২৬ ক্রেডিট সম্পন্ন করতে হয় যার ফলে তাদের জ্ঞানের পরিধি থাকে ব্যাপক অন্য যে কোন বিষয়ের শিক্ষার্থী থেকে।

যেহেতু ড্যাফোডিল শিক্ষা পরিবার পরিচালিত এমিনেন্স কলেজ শিক্ষার্থীদের ভবিষ্যত ক্যারিয়ারের কথা চিন্তা করে বিভিন্ন বিষয় যেমনঃ (এসএপি, কুইকবুকস ও জিরো, ট্যালি প্রাইম ইআরপি, ভ্যাট ও ট্যাক্স ম্যানেজমেন্ট, অ্যাকাউন্টস ও ফাইনান্স ম্যানেজমেন্ট) এর উপর ফ্রি ট্রেনিং প্রদান করে থাকে। সেহেতু শিক্ষার্থীরা শিক্ষা জীবন শেষে তাদের কাঙ্খিত লক্ষ্যে কাজ করার সুযোগ পেয়ে থাকে। হিসাব বিভাগ, অর্থায়ন বিভাগ, অডিট বিভাগ, ট্যাক্স ব্যবস্থাপনা বিভাগ, ইআরপি ব্যবস্থাপনা, ব্যাংক ও বীমা ব্যবস্থাপনা এবং ইসলামিক অর্থায়ন ইত্যাদি বিভাগে সফলতার সঙ্গে কাজ করতে সক্ষম হবে।

বাংলাদেশে দু’ধরণের বিবিএ কোর্স রয়েছে। একটি একাডেমিক ও অন্যটি প্রফেশনাল। সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে একাডেমিক বিবিএ (অনার্স) পড়ানো হয়। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএতে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল বিবিএ পড়ানো হয়, যেখানে অনার্স কোর্স শেষে তিন মাসব্যাপী শিক্ষার্থীরা ইন্টার্ণশিপ করার সুযোগ পেয়ে থাকে। ফলে চাকরিতে প্রবেশের আগেই অভিজ্ঞতায় সমৃদ্ধ হন তারা। এই কোর্সে কোন সেশন জট নেই এবং নির্দিষ্ট সময়ের বাইরে বেশি সময় ব্যায় করতে হয় না।

জাতীয় বিশ্ববিদ্যাল্যের অধীনে ৪ বছর মেয়াদি প্রফেশনাল BBA প্রোগ্রাম। ভর্তির যোগ্যতা ২০১৮/১৯/২০ সালে এইচ এস সি বা সমমান পরীক্ষায় ৪র্থ বিষয় সহ ন্যূনতম জিপিএ ২.৫ পেয়ে পাশ অথবা A-Level পরীক্ষায় একটি বিষয়ে ‘বি’ গ্রেড সহ অন্তত ০২ (দুই) টি বিষয়ে পাশ।

সুবিধাদিঃ

  • প্রত্যেক শিক্ষাথীর জন্য ফ্রি ল্যাপটপ!
  • ড্যাফোডিল শিক্ষা পরিবারের অন্যতম প্রতিষ্ঠান হিসেবে শিক্ষার্থীদের জন্য ১০০% বৃত্তি।
  • নিজস্ব অনলাইন টিচিং এবং লার্নিং প্ল্যাটফর্ম!
  • প্রথম সেমিস্টার থেকেই BCS, Bank এবং Multinational কোম্পানিতে চাকরির প্রস্তুতিমূলক ফ্রি ট্রেনিং
  • ইন্ডাস্ট্রি একাডেমিয়া লিংকেজের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য ইন্টার্নশীপ ও চাকরির সুযোগ!
  • নিজস্ব হোস্টেল সুবিধা!
  • শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বীমা সুবিধা!
  • বিশেষ বৃত্তিতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে পোস্ট গ্র্যাজুয়েশন করার সুযোগ! ধূমপান ও রাজনীতি মুক্ত সম্পূর্ণ ডিজিটাল ক্যাম্পাস!

আরও বিস্তারিত জানতেঃ এমিনেন্স কলেজ (A Concern of Daffodil Group) Call / WhatsApp: 01713493267, 01713493233 ভর্তি কেন্দ্রঃ ৬৪/৬, লেকসার্কাস, পান্থপথ (রাসেল স্কয়ার), কলাবাগান, ঢাকা-১২০৫। Location https://goo.gl/maps/18ELAzXCLHvcWiLS6

Leave a Reply