Blog

✅ ওয়েবসাইট বর্তমান যুগের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস। ব্যক্তিগত প্রয়োজনে কিংবা প্রাতিষ্ঠানিক কাজে ওয়েবসাইটের কোনো বিকল্প নেই। একটি ওয়েবসাইট-ই পারে যেকোনো প্রতিষ্ঠানকে দ্রুত ও সহজে সমগ্র বিশ্বে পরিচিত করতে ।

আমাদের কাছে শুনতে অবাক লাগলেও এটাই সত্য গোটা পৃথিবীতে বর্তমানে প্রায় ১৭৫ কোটি ওয়েবসাইট আছে এর মাঝে সক্রিয় সাইটের সংখ্যা প্রায় ২০ কোটি এবং এই সংখ্যা দিন দিন ব্যাপক হারে বেড়ে চলেছে।

দিপ্তিতে ওয়েবসাইট ডিজাইন কোর্স করার পরে, আপনি চাইলে ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে ওয়েব ডিজাইনের কাজ গুলো অনায়াসেই করতে পারেন। আবার আপনি প্রফেশনাল ওয়েব ডিজাইনার হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানে জব করতে পারেন।

🔷 উন্নত দেশে একজন ওয়েব ডিজাইনার এর গড় বেতন বছরে ৮০,০০০ ডলার এবং সর্বোচ্চ বেতন ১৫,০০০০ ডলার।

🔷 বাংলাদেশ এর কোন ফার্ম এ একজন ওয়েব ডিজাইনার এর বেতন প্রায় ২৫০০০ হাজার টাকা থেকে শুরু করে ১০০০০০ টাকা পর্যন্ত !

🔷 ফ্রীল্যান্স মার্কেট প্লেস এ একজন ওয়েব ডিজাইনার এর ঘন্টায় রেট সর্বোচ্চ ৫০ ডলার পর্যন্ত (প্রায়) এর বেশি ও হতে পারে! মোটামোটি নতুনদের ঘন্টায় রেট ৪-৫ ডলার (ভালো মানের ওয়েব ডিজাইনার)।. অর্থাৎ প্রতিদিন ৫ ঘন্টা কাজ করলে আপনার প্রতিদিন ২৫ ডলার এবং মাসে ৬০০ ডলার অর্থাৎ প্রায় ৪৮০০০ টাকা।

✅ ওয়েব ডিজাইনারদের আরও যেসব মাধ্যমে আয়ের সুযোগ থাকেঃ
🔹 বিজ্ঞাপন থেকে আয় (নিজের সাইট থেকে)
🔹 নিজের কোন পন্য বিক্রি করে (নিজের ই-কমার্স সাইট থেকে)
🔹 অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়।
🔹 ওয়েবসাইট তৈরী করে সেখান থেকে ইমেইল কালেকশন করে।

📷 সুতরাং আপনাকে একজন দক্ষ ওয়েব ডেভোলপার তৈরিতে অঙ্গীকারবদ্ধ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি)।

📷বিস্তারিত জানতে যোগাযোগ করুন: 01713493267, 01713493233, 01713493288

আপনার মোবাইল নম্বরটি শেয়ার করুন আমাদের প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করবে ।

ঠিকানাঃ: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি), ৬৪/৬, লেকসার্কাস, পান্থপথ (রাসেল স্কয়ার), কলাবাগান, ঢাকা-১২০৫।

For Online Admission: http://admission.dipti.com.bd/