Blog

প্রতিটি অভিভাবকের স্বপ্ন থাকে তার সন্তান উচ্চ শিায় শিতি হয়ে পরিবার তথা দেশ ও জাতির একজন গর্বিত সুনাগরিক হিসেবে মাথা উঁচু করে নিজের পায়ে দাঁড়াবে। এই চাওয়াকে পূর্ণতা দিতে অভিভাবকেরা অকান্ত পরিশ্রম করেন তার সন্তানকে সুশিতি ও মানবিক মূল্যবোধসম্মত শিায় শিতি করে গড়ে তুলতে। কিন্তু পরিবেশ পরিস্থিতি তথা ছাত্র-ছাত্রীর ব্যক্তিগত, পারিবারিক কিংবা সামাজিক কোনো অনাকাক্সিত ঘটনাবলির কারণে মাঝে মধ্যে এমন স্বপ্ন বিষাদে পরিণত হতে পারে। এমনই চিন্তা মাথায় রেখে বাংলাদেশ সরকারের বাংলাদেশ কারিগরি শিা বোর্ড প্রণয়ন করছে যুগান্তকারী এক শিাব্যবস্থা যার মাধ্যমে একজন শিার্থী খুব সহজেই তার কাক্সিত ল্েয পৌঁছতে পারে। এমনই একটি কোর্স হলো এইচএসসি বিজনেস ম্যানেজমেন্ট বা প্রি-বিবিএ।
এইচএসসি বিজনেস ম্যানেজমেন্ট কোর্স : এই কোর্স বাংলাদেশ কারিগরি শিা বোর্ডের অধীনে সাধারণ HSC সমতুল্য একটি কোর্স। এই কোর্সে ব্যবসায় ব্যবস্থাপনার ওপর জোর দেয়ায় বর্তমান প্রচলিত শিাধারার সাথে অত্যান্ত মানানসই।
কোর্সের বিবরণ : কোর্সের মেয়াদকাল ২ বছর, প্রতি সেমিস্টার ১ বছর। ল্য ও উদ্দেশ্য : ছাত্র-ছাত্রীদের জ্ঞান বিকাশের ধারাবাহিকতা অব্যাহত রেখে উচ্চশিার পথ প্রশস্ত করা এবং পরিবার ও সমাজ জীবনে সক্রিয় স্বার রাখার উপযোগী করে শারীরিক ও মানসিক বিকাশ লাভে সহায়তা করা এবং শিার মৌলিক নৈপুণ্য অর্জনের ল্েয সুসংহত শিাব্যবস্থা পরিচালনা করা। সুবিধা : দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের ড্যাফোডিল ফাউন্ডেশনের বৃত্তি এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (DIU)-তে অনার্সে আর্থিক সুবিধাসহ ভর্তির সুযোগ। এ ছাড়াও অন্যান্য সরকারি/বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনার্স/মাস্টার্স প্রোগ্রামে ভর্তির সুযোগ রয়েছে।
ভর্তির যোগ্যতা : যেকোনো সালের এসএসসি পাস ও জিপিএ ২ প্রাপ্ত ভর্তি ইচ্ছুক শিার্থীদের কলেজ অফিস থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে এসএসসি পরীার মূল অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট ও এর সত্যায়িত ফটোকপিসহ জমা দিতে হবে।

 

যোগাযোগ :
দীপ্তি বিজনেস ম্যানেজমেন্ট কলেজ,
৬৪/৬, লেক সার্কাস, পান্থপথ, কলাবাগান, ঢাকা।
ফোন: ৯১৩৪৬৯৫, ০১৭১৩-৪৯৩২৩৩, ০১৭১৩-৪৯৩২৬৭