Blog

  আউটসোর্সিং-

বাংলাদেশের জনসংখ্যার একটি বড় অংশ এখন তরুণ। আর তরুণরাই পারে একটি দেশের অর্থনীতির গতি পরিবর্তন করতে। মোট জনসংখ্যার মধ্যে ১৮ থেকে ৩৫ বছর বয়সীর সংখ্যা বেশি। কোনো দেশের তরুণ জনগোষ্ঠীর সংখ্যা যখন আনুপাতিক হারে সবচেয়ে বেশি থাকে তখন তাকে ডেমোগ্রাফিক ডিভিডেন্ড (Demographic Dividend) বা ডেমোগ্রাফিক বোনাস (Demographic Bonus) বলে। এ অবস্থাকে আবার উইন্ডোজ অব অপরচুনিটিও (Windows of Opportunity) বলা হয়ে থাকে। এর মাধ্যমে কোনো দেশের উন্নয়নের সম্ভাবনাময় দুয়ার খুলে যেতে পারে। আর এই বিপূল সংখ্যক জনশক্তিতে জনসম্পদে রুপান্তর করার অন্যতম মাধ্যম হতে পারে আউটসোসিং।

বর্তমানে আউটসোর্সিং মার্কেট প্লেসগুলোতে বাংলাদেশের অবস্থান প্রথমদিকে। বাংলাদেশি তরুণ-তরুণীরা যেমন ঘরে বসে লাখ টাকা আয় করছেন তেমনি বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিচ্ছেন। কিন্তু নির্দিষ্ট গাইড লাইন বা পথ না জানা থাকার কারনে আমাদের দেশের অনেকেই আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আয় করতে পারছে না।

আর এ বিষয়গুলো মাথায় রেখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি) তে ৬ মাস মেয়াদি “Certified Outsourcing Professional” কোর্সে শুরু হয়েছে। সফলতার সাথে ২৩তম ব্যাচ শেষে ২৪ তম ব্যাচে ভর্তি চলছে।

কোর্স শেষে প্রশিক্ষণার্থীগণ  www.upwork.comwww.freelancer.comwww.fiverr.comwww.peopleperhour.com মাধ্যমে কাজ করতে পারবে।

 

HOTLINE: 01713493187, 01713493233

Address:
Daffodil International Professional Training Institute (DIPTI)
Daffodil Plaza, 4/2, Sobhanbag, Mirpur Road, Dhaka-1207