Blog

সময়ের সঙ্গে সঙ্গে দেশ যতই এগিয়ে যাচ্ছে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ততই আইটিনির্ভর হয়ে পড়ছে। যার ফলে আইটি সেক্টর হয়ে উঠেছে ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য তরুণ-প্রজন্মের প্রথম পছন্দ। আইটি সেক্টরের বিভিন্ন ধরনের বিশেষায়িত শাখা যেমন : এ্যানিমেশন ও মাল্টিমিডিয়া, ইন্টেরিয়র ও আর্কিটেক্চার, হার্ডওয়্যার ও নেটওয়ার্কিং, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডেটাবেজ ম্যানেজমেন্ট, ওয়েব ডিজাইন এ্যান্ড ডেভেলপমেন্ট, আউটসোর্সিং প্রভৃতি সেক্টরে রয়েছে সম্ভাবনা। আসুন জেনে নেই এ বিষয়ে পড়াশোনার বিস্তারিত।

বর্তমানে বেশ কয়েকটি বেসরকারী প্রতিষ্ঠানে আইটি শিক্ষা বিষয়ে পড়াশোনার ব্যবস্থা রয়েছে। এর মধ্যে দীপ্তি অন্যতম। দীপ্তিতে রয়েছে সার্বক্ষণিক জেনারেটর, পাঠাগার, অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন আন্তর্জাতিক মানের কম্পিউটার ল্যাবসমৃদ্ধ সুবিশাল ক্যাম্পাস। এখানে চাকরীজীবীদের জন্য রয়েছে সান্ধ্যকালীন ক্লাসের ব্যাবস্থা। দীপ্তি পরিচালিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে বৃত্তি প্রদান করে থাকে। ন্যূনতম এসএসসি পাস যে কোন বয়সের যে কেউ এই কোর্সগুলোতে ভর্তি হতে পারবে।

কোর্সগুলো হলো: ডিপ্লোমা-ইন-আর্কিটেক্চারাল ভিজ্যুয়ালাইজেশন, ডিপ্লোমা-ইন-থ্রিডি এ্যানিমেশন এ্যান্ড ভিজ্যুয়াল এফ/এক্স, ডিপ্লোমা-ইন ইন্টেরিয়র ডিজাইন, ডিপ্লোমা-ইন-হার্ডওয়্যার ও নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-ওয়েব এ্যান্ড ই-কমার্স, ডিপ্লোমা-ইন-সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং। এছাড়াও রয়েছে ৩-৬ মাস মেয়াদী : থ্রীডি ম্যাক্স, মায়া, মাল্টিমিডিয়া, ম্যাক্রো মিডিয়া ফ্লাস, ভিডিওএডিটিং, অটো ক্যাড, গ্রাফিক্স ডিজাইন, ইন্টেরিয়র ডিজাইন, অ্যাপারেল মার্চেন্ডাইজিং, কম্পিউটার প্রোগ্রামিং, ডাটাবেজ প্রোগ্রামিং, কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশন, প্রফেশনাল আউটসোর্সিং অন গ্রাফিক্স/এ্যানিমেশন/ গেম ডিজাইন, হার্ডওয়্যার মেইনটেন্যান্স, নেটওয়ার্ক সার্টিফিকেশন, সিসিএনপি, উইন্ডোজ সার্ভার বার, সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডেটাবেজ ম্যানেজমেন্ট, জুমলা-ওয়ার্ডপ্রেস, অবজেক্ট ওরিয়েন্টেড পিএইচপি, সিসিএনএ, লিনাক্স, ওয়েব ডিজাইন এ্যান্ড ডেভেলপমেন্ট, আউটসোর্সিংয়ের ওপর সার্টিফিকেট কোর্স। প্রতি বছর ৪টি সেশনে (মার্চ, জুন, সেপ্টেম্বর, ডিসেম্বর) এবং ৩টি শিফটে (সকাল/বিকাল/সান্ধ্যকালীন) এই ডিপ্লোমা প্রোগ্রামসমূহে ভর্তি নেওয়া হয়।

যোগাযোগ : দীপ্তি, ৬৪/৬, লেকসার্কাস, পান্থপথ (রাসেল স্কয়ার), কলাবাগান, ঢাকা-১২০৫। ফোন : ৯১৩৪৬৯৫, ০১৭১৩৪৯৩২৬৭।

– See more at: http://www.dailyjanakantha.com/details/article/242785/%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B2%E0%A7%8B%E0%A6%AE%E0%A6%BE-%E0%A6%87%E0%A6%A8-%E0%A6%93%E0%A7%9F%E0%A7%87%E0%A6%AC-%E0%A6%8F%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A1-%E0%A6%87-%E0%A6%95%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%B8#sthash.b2CcVMf2.dpuf

Leave a Reply